ক্ষণস্থায়ী দুনিয়া
- শারমিন রীমা - ঘুণেধরা বর্তমান ০১-০৫-২০২৪

ক্ষণস্থায়ী দুনিয়া
শারমিন রীমা

দুইদিনের এই ক্ষণস্থায়ী দুনিয়া ,
কিসের জন্য আমরা এত মরিয়া ?
কি হবে পার্থিব সুখের ফেণপুঞ্জ মেখে ?
যদি চিরতরে চলেই যেতে হয় এটা রেখে ।

ভোগ , লোভ - লালসা ধরেছে ঘিরে ,
ভুলেই গেছি জীবনরশি একদিন যাবে যে ছিড়ে !
ক্ষণস্থায়ী দুনিয়ায় বৃথাই বুঝি করছি বিচরণ ,
যে কোন সময়ই যে নিভে যেতে পারে জীবনের কিরণ !

ক্ষণস্থায়ী দুনিয়ার মায়া যে এত প্রবল ,
বিশ্বাসই হয় না যে অকষ্মাৎ প্রাণ ছিনিয়ে নিতে পারে মৃত্যু ছোবল ।
তিল তিল করে গড়ে তোলা প্রাচুর্যের পাহাড় ,
মৃত্যুদৈত্যের তাণ্ডবে থাকবে না তার কোনোই বাহার ।

হে মহান সৃষ্টিকর্তা , তোমার তরে আমরা ক্ষমাপ্রার্থী,
যদি ও বা জানি আমরা নয় তো পূণ্যার্থী ।
স্বজ্ঞানে বোকার মত ব্যস্ত থাকি নিয়ে এই দুনিয়াদারী ,
ক্ষণস্থায়ী প্রাচুর্য ও সৌন্দর্যের গর্বে হই যে অহংকারী !
হে করুণাময় , জানি এটা আমাদের মুর্খ্যতা ,অজ্ঞতা ,কর তুমি মার্জনা ,
দূর করে দাও ক্ষণস্থায়ী দুনিয়ার সকল স্বার্থণ্বেষী চিন্তা ভাবনা ।

তাং : - 10/03/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।